বই বিষয়ক ত্রৈমাসিক ‘এবং বই’ এর নতুন সংখ্যা প্রকাশ হয়েছে

প্রকাশিত হয়েছে লেখক, গবেষক ফয়সাল আহমেদ সম্পাদিত বই বিষয়ক ত্রৈমাসিক পত্রিকা ‘এবং বই’ ৮ম সংখ্যা (৩য় বর্ষ, ২য় সংখ্যা)।

এ সংখ্যায় রয়েছে প্রবন্ধ, বই আলোচনা, বই কথন, সাক্ষাৎকার, বই পরিচিতি ও সাহিত্য সংবাদ। সংখ্যাটির প্রচ্ছদ করেছেন সব্যসাচী হাজরা। পত্রিকাটির প্রকাশক দ্যু প্রকাশন।

‘এবং বই’-এ সংখ্যায় লিখেছেন সৈয়দ কামরুল হাসান, হামিদ কায়সার, কাজী-আলিম-উজ-জামান, সুমনকুমার দাশ, সুরজিৎ রায় মজুমদার, রাজু বিশ্বাস, সালাহ উদ্দিন মাহমুদ, সাইফ বরকতুল্লাহ, মাজহার মান্না, আমিনুল ইসলাম সেলিম ও নুসরাত সুলতানা। এছাড়া রয়েছে কথাসাহিত্যিক মনি হায়দারের দীর্ঘ সাক্ষাৎকার। ১১২ পৃষ্ঠার পত্রিকাটির দাম ৫০ টাকা।

পত্রিকাটির সম্পাদক ফয়সাল আহমেদ যোগসূত্রকে বলেন, পাঠকদের একান্ত আগ্রহেই মহামারি করোনার মধ্যেও নিয়মিতভাবে এবং বই প্রকাশিত হচ্ছে। আশার কথা হচ্ছে, বোদ্ধা পাঠকরা এবং বইকে নিজের বলে গ্রহণ করেছেন। এটাই এবং বইয়ের শক্তি। এবং বই মূলত বুক রিভিউ বিষয়ক পত্রিকা। সঙ্গত কারণে রিভিউকেই সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছি আমরা। তবে এর বাইরেও নিয়মিতভাবে প্রকাশিত হচ্ছে- প্রবন্ধ, সাক্ষাৎকার, বই পরিচিতি ও সাহিত্য সংবাদ।

পত্রিকাটি পাওয়া যাচ্ছে ঢাকায়- উজান, জাগতিক (কনকর্ড, কাঁটাবন), পাঠক সমাবেশ কেন্দ্র, বাতিঘর (ঢাকা), বাতিঘর (চট্টগ্রাম), বাতিঘর (সিলেট), বিদ্যাসাগর (রাজশাহী), ও বই বিপনন প্রতিষ্ঠান নির্বাচিত এর সাতটি আউটলেটে।

আরো দেখুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

যুক্ত হউন

21,994FansLike
2,943FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ